শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন উদয় হাকিম

 নিজস্ব প্রতিবেদক
০৮ জানুয়ারি ২০২০

‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন দেশ-বিদেশের গণমাধ্যম ও কর্পোরেট জগতের প্রিয়মুখ উদয় হাকিম। বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিমকে এ সম্মাননা দিয়েছে প্রতিষ্ঠানটি। ২০১৯ সালে ওয়ালটনের মার্কেটিং এবং ব্র্যান্ডিংয়ে বিশেষ অবদান রাখায় এ পুরস্কার পান তিনি।

মঙ্গলবার (৭ জানুয়ারি) রাজধানীতে ওয়ালটনের করপোরেট অফিসে উদয় হাকিমের হাতে ক্রেস্ট তুলে দেন প্রতিষ্ঠানটির পরিচালকরা।

উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স পাস করে তিনি দৈনিক প্রথম আলো, আমার দেশ, কালের কণ্ঠ, চ্যানেল আই ও সিএসবি টেলিভিশনে ১২ বছর সাংবাদিকতা করেছেন।

২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন। গত বছরের জানুয়ারিতে ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে পদন্নোতি পান তিনি। পাশাপাশি জনপ্রিয় নিউজপোর্টাল রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বহু গুণে গুণান্বিত উদয় হাকিম ছোটবেলা থেকেই লেখালেখি করছেন। তিনি খেলাধুলায় যেমন পটু ছিলেন, আবার কবিতা, গল্প এবং উপন্যাসও পড়তেন প্রচুর। ফলে ওই সময় থেকেই উদয় হাকিম লেখালেখি করতেন। তার প্রথম পছন্দ ভ্রমণ। সুযোগ এলেই দেশ-বিদেশ চষে বেড়ান তিনি। এ পর্যন্ত ৩৫টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। ভ্রমণ বিষয়ে লেখালেখিও করছেন সমান তালে। তার প্রকাশিত বই রয়েছে ৬টি। তিনি ভ্রমণবিষয়ক অনলাইন নিউজ পোর্টাল ট্যুরিজম বাংলার উপদেষ্টা সম্পাদক।

জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি উদয় হাকিমের লেখা গান দিয়ে একটি এ্যালবাম করেছেন। গেয়েছেন ফেসবুক নামে একটি জীবনমুখী গান, যেটি উদয় হাকিমের লেখা। যা এখন ইউটিউবে দেখা যাচ্ছে। দীর্ঘদিন ধরে তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খ-কালীন শিক্ষকও। এ ছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

বাণিজ্য মেলায় ওয়ালটন ফ্রিজে মূল্যছাড় ও ২০০ শতাংশ ক্যাশ ভাউচারের সুযোগ
হাতিয়া ও নিঝুম দ্বীপ ঘিরে হচ্ছে বিশেষ পর্যটন জোন

আপনার মতামত লিখুন