শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ঘুরে আসি

দেশের সেরা ছয়টি ভ্রমণ স্পট

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২

ঘুরতে যেতে কার না ভালো লাগে! জীবনের একঘেয়েমি রুখতে আর ক্লান্তি দূর করতে ভ্রমণের বিকল্প নেই। পরিবার বা বন্ধুদের সঙ্গে ঘুরতে বা নিজেকে একান্ত কিছু সময় দিতে দেশের সেরা যেসব স্থানে আপনি ঘুরতে যেতে পারেন তা নিয়েই বিস্তারিত থাকছে আজকের আয়োজনে।

বাংলাদেশের এমন কিছু ভ্রমণ স্পট রয়েছে যেখানে প্রকৃতি তার প্রাকৃতিক সৌন্দর্যে ঢেলে দিতে কার্পণ্য করেনি। এগুলো হলো-

কক্সবাজার: বাংলাদেশের সবচেয়ে ব্যস্ত টুরিস্ট স্পট কক্সবাজার পরিচিত পৃথিবীর দীর্ঘতম সমুদ্রসৈকত হিসেবে। একপাশে সমুদ্র আর অন্য পাশে পাহাড়ের মনোরম এই দৃশ্য দেখতে আপনি ঘুরে আসতে পারেন এখান থেকে।

সেন্ট মার্টিন দ্বীপ: কক্সবাজারের শেষ সীমানা থেকে একটু দূরে সেন্ট মার্টিন দ্বীপ। এটি বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ। তাই কক্সবাজার ঘুরতে আসলে সেন্ট মার্টিন দ্বীপটি দেখে আসতে ভুলবেন না।

সুন্দরবন: পৃথিবীর বৃহত্তম ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দরবন। বিভিন্ন ধরনের উদ্ভিদ,প্রাণী আর প্রাকৃতিক সৌন্দর্যের সমাহার পাবেন এখানে। এটি সমুদ্র উপকূলবর্তী নোনা পরিবেশের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বনভূমি।

কুয়াকাটা: সূর্যোদয় এবং সূর্যাস্তের মোহনীয় দৃশ্য দেখতে ঘুরে আসতে পারেন কুয়াকাটায়। এখানকার ১৮ কিলোমিটার দৈর্ঘের সৈকতটি পর্যটকদের কাছে "সাগরকন্যা" হিসেবে পরিচিত।

মাধবকুণ্ড জলপ্রপাত: সিলেট বিভাগের মৌলভীবাজার জেলায় অবস্থিত বাংলাদেশের সর্ববৃহৎ এই জলপ্রপাতটি। প্রায় ২০০ ফুট উঁচু টিলা হতে পাহাড়ি ঝর্নার পতিত জলরাশি এখানকার পর্যটকদের প্রধান আকর্ষণ।

রাঙামাটি: পর্যটনপ্রেমীদের কাছে রাঙামাটি জেলার একটি আলাদা গুরুত্ব রয়েছে। এখানকার ঝুলন্ত ব্রিজটি দেখতে পর্যটকরা ভিড় করে। এছাড়াও এখানকার সাজেক ভ্যালি, কাপ্তাই লেক, রাজবন বিহার, শেখ রাসেল এভিয়ারী এন্ড ইকো পার্ক দেখতে আসতে পারেন আপনি।

ঘিলাছড়া জিরো পয়েন্ট ঘিরে ১০০ কোটি টাকার প্রকল্প
পায়ে হেঁটে ৬৪ জেলা ভ্রমণে অ্যাথলেট শান্ত

আপনার মতামত লিখুন