শনিবার, ০১ অক্টোবর ২০২২ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
ইভেন্ট

ঘিলাছড়া জিরো পয়েন্ট ঘিরে ১০০ কোটি টাকার প্রকল্প

নিজস্ব প্রতিবেদক
১৫ জানুয়ারি ২০২২

‘মিনি কক্সবাজার’ নামে খ্যাত হাকালুকি হাওরে বর্ষা মৌসুমে পর্যটকদের আগমনে মুখরিত হয়ে উঠে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত পর্যটকরা ইঞ্জিন চালিত নৌকা বা স্পিডবোটের মাধ্যমে ঘুরে হাওরের সৌন্দর্য উপভোগ করেন। 

পর্যটকদের সুবিধার্থে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার হাকালুকি হাওরের ঘিলাছড়া জিরো পয়েন্টে পর্যটন কেন্দ্র গড়ে তুলতে ১০০ কোটি টাকার একটি প্রকল্প বাস্তবায়ন করা হবে জানিয়েছেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব। 

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় হাকালুকি হাওরে ফেঞ্চুগঞ্জের জিরো পয়েন্ট ও হিজলবন পরিদর্শনে গিয়ে তিনি একথা বলেন। 

প্রকল্পটির মধ্যে রয়েছে, নদীর সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে, হাকালুকি হাওর এলাকায় বোরো ফসল রক্ষার্থে বেড়িবাঁধ নির্মাণ, পর্যটক আকর্ষণে ঢাকার হাতিরঝিলের মতো নয়নাভিরাম আর্চ ব্রিজ নির্মাণ, ফেঞ্চুগঞ্জের জিরো পয়েন্ট এলাকায় বর্ষা ও শীত মৌসুমে বেড়াতে আসা পর্যটকদের বসার জন্য ব্রেঞ্চ, শিশুদের জন্য থাকবে দুলনা ও বিভিন্ন খেলার সামগ্রী। 

হাবিবুর রহমান হাবিব বলেন, নির্বাচনের আগে আমি কথা দিয়েছিলাম প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি ফেঞ্চুগঞ্জে হাকালুকি হাওরকে কেন্দ্র করে একটি পর্যটন কেন্দ্র গড়ে তুলবো। পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীমের নির্দেশক্রমে হাকালুকি হাওরের বিভিন্ন প্রান্ত ঘুরে দেখেছি। পর্যটকদের সুবিধা বিবেচনা করে পর্যটন কেন্দ্র গড়ে তোলার স্থান নির্ধারণ করতে। 

তিনি আরও বলেন, আশা করি এই প্রকল্পটি দ্রুত বাস্তবায়ন হবে। প্রকল্পটি বাস্তায়িত হলে পর্যটকদের আরও আকর্ষিত করবে হাওরের সৌন্দর্য। 

সংসদ সদস্য হাকালুকি হাওর পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লেইছ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহিব উদ্দিন বাদল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবিএম কিবরিয়া ময়নুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. এনাম ও সদস্য সাইফুল ইসলাম মনাসহ স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পর্যটন সম্ভাবনা : কলসি মুখ
দেশের সেরা ছয়টি ভ্রমণ স্পট

আপনার মতামত লিখুন