শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ | ১৮ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
ঐতিহ্য

উত্তরা গণভবন ও রাণী ভবানী রাজবাড়ি সাময়িক বন্ধ

নাটোর প্রতিনিধি
২৪ ফেব্রুয়ারি ২০২২

নাটোরের উত্তরা গণভবন ও রাণীভবানী রাজবাড়ি পরিদর্শন সাময়িক বন্ধ রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি যথাক্রমে শনি ও রবিবার এই পর্যটন কেন্দ্র দুটি বন্ধ রাখার সাময়িক নির্দেশনা জারি করা হয়। 

নাটোরে পঞ্চম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলা আয়োজন উপলক্ষে জেলা প্রশাসন এই ঘোষণা দেয়।

জানা যায় আগামী ২৭ ফেব্রুয়ারি বিকেলে নাটোরের উত্তরা গণভবনে পঞ্চম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতের ত্রিপুরা রাজ্য সরকারের উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্ম। এছাড়া ত্রিপুরা, বিহার ও পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের আরো তিন মন্ত্রী, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ভারতের হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন। 

অতিথিবৃন্দ উত্তরা গণভবনে বঙ্গবন্ধুর উপরে একটি আলোকচিত্র প্রদর্শনী উপভোগ করবেন এবং রাণীভবানী রাজবাড়ি পরিদর্শন করবেন।

নাটোরের জেলা প্রশাসক এবং উত্তরা গণভবন সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি শামীম আহমেদ জানান, নাটোরের উত্তরা গণভবনে পঞ্চম বাংলাদেশ-ভারত সাংস্কৃতিক মিলনমেলার আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। ভারতের তিনটি রাজ্য সরকারের মন্ত্রী পরিষদ সদস্যসহ গুরুত্বপূর্ণ বিদেশী এবং দেশী অতিথিবৃন্দের পরিদর্শন এবং অনুষ্ঠানে অংশগ্রহন নির্বিঘ্নে এবং সম্মানীত অতিথিবৃন্দের নিরাপত্তা নিশ্চিত করতে নাটোরের দুইটি দর্শনীয় স্থানে দুইদিনের জন্যে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বদলে যাচ্ছে ধানমণ্ডি লেক, হচ্ছে নজরুল সরোবর
চেনা রুপে ফিরছে পর্যটন খাত

আপনার মতামত লিখুন