মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
সীমানার ওপারে

মার্চে চালু হচ্ছে বিমানের টরেন্টো-টোকিও-চেন্নাই ফ্লাইট

অনলাইন ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২১

আগামী মার্চ মাসে টরেন্টো, টোকিও ও চেন্নাই রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট শুরু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

তিনি বলেন, ঢাকা-নিউইয়র্ক সরাসরি ফ্লাইটের ব্যাপারেও দ্রুত সুখবর দিতে পারবো।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মুদ্রণ ও প্রকাশনা বিভাগের (বিমান প্রেস) বাণিজ্যিক সেবা কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে রাজধানীর ফার্মগেটে বিমান প্রেসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, প্রশিক্ষিত জনবল ও জার্মানির হাইডেলবার্গ কোম্পানির প্রিন্টিং মেশিন, পোলার পেপার কাটিং মেশিন, প্লেট মেকিং মেশিন, ডাই কাটিং মেশিন, গ্লু/ম্যাট/স্পট লেমিনেশন মেশিন, ডিজিটাল/ প্যানা/ পিভিসি প্রিন্টিং মেশিন সমৃদ্ধ বিমান প্রেস থেকে এখন যে কোন গ্রাহক সাশ্রয়ী মূল্যে বাণিজ্যিক সেবা নিতে পারবেন।

তিনি বলেন, বিমানের বহর এখন আধুনিক ও তারুণ্যদীপ্ত।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহ ও চেষ্টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিমান বহরে যুক্ত হয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির নতুন ১৩টি উড়োজাহাজ। অচিরেই আরও দুটি নতুন ড্যাশ-৮ উড়োজাহাজ বহরে যুক্ত হবে। এই উড়োজাহাজগুলোর মাধ্যমে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীদের সর্বোচ্চ মানের সেবা দেওয়া হচ্ছে।  সর্বোচ্চ মানের যাত্রীসেবা নিশ্চিতে বিমানের কোন কর্মকর্তার গাফিলতি সহ্য করা হবে না।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বে কোভিড-১৯ অতিমারির কারণে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে অ্যাভিয়েশন ও পর্যটন শিল্প। বিশ্বের সব এয়ারলাইন্স কোম্পানি বর্তমানে একটি বিশেষ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে।  বিমানও এর ব্যতিক্রম নয়।  আমরা বিমানের অপারেশনাল ব্যয় হ্রাস করার পাশাপাশি বিভিন্ন উদ্যোগ নেওয়ার মাধ্যমে বিমানের আয় বৃদ্ধি করার ব্যবস্থা নিয়েছি।  বিমানের সব সম্পদের সর্বোচ্চ ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, বিমান প্রেসে সম্প্রতি নতুন ও আধুনিক বিভিন্ন ধরনের প্রিন্টিং মেশিন সংযোজন করা হয়েছে। বিমান প্রেস উন্নত ও মানসম্মত প্রকাশনা ও মুদ্রণসামগ্রী তৈরিতে সক্ষমতা অর্জন করার ফলে প্রকাশনার সঙ্গে জড়িত সরকারি ও বেসরকারি সব গ্রাহক সহজে ও সাশ্রয়ী মূল্যে এখানে সর্বোত্তম সেবা পাবেন।  বিমান প্রেস তার সেবা দিয়ে সব গ্রাহকের সন্তুষ্টি অর্জনের মাধ্যমে তার বাণিজ্যিক কার্যক্রম আরও সামনে এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মো. সাজ্জাদুল হাসান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য খন্দকার আতিক-ই-রাব্বানী প্রমুখ।

চট্টগ্রামে ওয়ালটনের জমজমাট কিস্তিমেলা
কক্সবাজারে ১০ লাখ পর্যটক সমাগমের সম্ভাবনা

আপনার মতামত লিখুন