বুধবার, ২৮ জুলাই ২০২১ | ১৩ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে মুজিব বর্ষের ঘর হস্তান্তর বিষয়ে প্রেস ব্রিফিং

আরিফুর রহমান, সুবর্ণচর (নোয়াখালী)
১৮ জুন ২০২১

নোয়াখালী সুবর্ণচরে মুজিববর্ষ উপলক্ষে ৮৮ জন গৃহহীন পাচ্ছে সরকারি ঘর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ২য় পর্যায়ে উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের লোকজনকে এসব ঘর দেওয়া হচ্ছে। আগামী ২০ জুন সুবর্ণচরে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক (‘ক’ শ্রেণীর) ভূমিহীনদের জন্য বরাদ্ধকৃত ঘর উদ্ধোধন উপলক্ষে সুবর্ণচরে কর্মরত সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে সুবর্ণচর উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ জুন) উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা ও সুবর্ণচর উপজেলা সহকারি কমিশনার(ভূমি) আরিফুর রহমান।

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা আরও জানান, ২০ জুন প্রধানমন্ত্রী সুবর্ণচরে ৮৮ টি ঘর উদ্ধোধন করবেন। এছাড়াও সুবর্ণচরে সর্বমোট ‘ক’ শ্রেণীর তালিকায় ৫০৭ টি ঘর মধ্যে ১৫১ টি ঘরের কাজ চলমান রয়েছে , তার মধ্যে ৮৮ টি ঘর ২০ জুন উদ্ধোধন করা হবে বাকি গুলো পর্যায়ক্রমে ভূমিহীনদের মাঝে বুঝিয়ে দেয়া হবে । আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এসব ঘর নির্মাণ করা হয়েছে। সুবর্ণচর উপজেলা প্রশাসনের মাধ্যমে ৮টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় তৈরি করা হয়েছে এসব ঘর। প্রতিটি ঘর নির্মাণ করতে ব্যয় হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা। বাড়িগুলো টেকসই ও সুন্দর ডিজাইনে তৈরি করা হয়েছে। এসব ঘরে ব্যবহার করা হয়েছে উন্নতমানের নির্মাণ সামগ্রী। দুই শতক জমিসহ প্রতিটি সেমি পাকা বাড়িতে থাকবে বারান্দাসহ দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি বাথরুম, বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির সুবিধা। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ঘরগুলো সুবিধাভোগী পরিবারকে বুঝিয়ে দেয়া হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. কাউসার আলম, সুবর্ণচর উপজেলার কর্মরত সাংবাদিক মো. কামাল উদ্দিন, বাবু লিটন চন্দ্র দাস, আব্দুল বারী বাবলু, আবুল বাসার, আরিফুর রহমান,  মো. ইমাম উদ্দিন সুমন, মোহাম্মদ ছানা উল্যাহ ,   আব্দুল কাইয়ুম, আরিফ সবুজ, মুজাহিদুল ইসলাম সোহেল, ইউনুছ শিকদার প্রমুখ

বিশ্ববাজারে ওয়ালটনের ব্র্যান্ড বিজনেস নিয়ে কর্মশালা
ওয়ালটন ফিউচার লিডার্স প্রোগ্রামের চূড়ান্ত রাউন্ড ২৬ জুন পুনঃনির্ধারণ

আপনার মতামত লিখুন