বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ | ৮ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
গাঁও গেরাম

সুবর্ণচরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

আরিফুর রহমান, সুবর্ণচর(নোয়াখালী) প্রতিনিধি:
২২ অক্টোবর ২০২৩

‘আইন মেনে সড়কে চলি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এই প্রতিপাদ্য নিয়ে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে সুবর্ণচরে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৩ পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে রবিবার (২২ অক্টোবর) সকালে সাড়ে ১০টায় উপজেলা পরিষদ থেকে একটা বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।  

সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার এর সভাপতিত্বে ও সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা হারুন অর রশিদ, উপজেলা প্রকল্প কর্মকর্তা ফরহাদ হোসেন, সমাজসেবা অফিসার নুরুননবী, এলজিইডি প্রকৌশলী মো. শাহজালাল, প্রানী সম্পদ কর্মকর্তা ফখরুল ইসলাম, মৎস কর্মকর্তা ফয়েজুর রহমান, উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার আবুল মোবারক, শিক্ষক ও কবি ফিরোজ শাহ, সাংবাদিক আব্দুল বারী বাবলু আরিফুর  রহমান সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সভায় বক্তরা বলেন, সড়ক দুর্ঘটনা কারো কাম্য নয়। সড়কে চালকদের বেপরোয়া প্রতিযোগিতা, অদক্ষ ওভারটেকিং, অসচেতনতা, ওভারলোডিং, ফিটনেস বিহীন যানবাহন,চালকের পর্যাপ্ত বিশ্রামের অভাব, পথচারীদের ট্রাফিক আইন না মানা ও সামাজিক অসচেতনতাসহ বিভিন্ন কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে। সড়ক দুর্ঘটনারোধে পরিবহন মালিক, গাড়ি চালক, শ্রমিক, যাত্রী, পথচারী নির্বিশেষে সবার সচেতনতা জরুরি। এ সংক্রান্ত আইন-বিধিবিধান জানা এবং তা মেনে চলতে হবে। এছাড়াও আইন যথাযথভাবে প্রয়োগ করলে দেশে সড়ক দুর্ঘটনা কমে আসবে বলে অতিথিরা মন্তব্য করেন।

সুবর্ণচরে পূজা মন্ডপ পরিদর্শন করলেন পুলিশ সুপার

আপনার মতামত লিখুন