বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০ | ২৫ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ
গাঁও গেরাম

হোটেল খুললেও বন্ধই থাকছে রাঙামাটির পর্যটন স্পট

রাঙামাটি প্রতিনিধি
০১ জুন ২০২০

রোববার থেকে অফিস-আদালত সীমিত আকারে খুলেছে। চালু হয়েছে গণপরিবহনও। একই সঙ্গে খুলছে রাঙামাটি জেলার হোটেল-মোটেল। তবে পর্যটকের আনাগোনায় নিষেধাজ্ঞা বলবৎ থাকছে।

সরকারি সিদ্ধান্ত না আসা পর্যন্ত পর্যটকের আনাগোনা ও পর্যটন স্পট বন্ধ থাকবে বলে জানিয়েছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। 

তিনি জানান, পর্যটকের আনাগোনা বাড়লে করোনা সংক্রমণের ঝুঁকি আরও বাড়বে। তাই আপাতত পর্যটকের আনাগোনা ও পর্যটন স্পট বন্ধের ঘোষণা বলবৎ থাকবে। সরকারি নির্দেশনা পেলে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

রাঙামাটি পর্যটন করপোরেশনের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া জানান, যেহেতু পর্যটন করপোরেশন থেকে খোলার ব্যাপারে নির্দেশনা আছে। তবে লোকাল প্রশাসনের অনুমতি সাপেক্ষে আমরা খুলব। আমরা রেডি আছি, আমাদের বুকিংও আছে। নির্দেশনা পেলেই চালু করব।

রাঙামাটি আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন সেলিম জানান, রোববার থেকে সব হোটেল খোলার সিদ্ধান্ত নিয়েছি। সেই লক্ষ্যে সবাই নিজ নিজ হোটেলও প্রস্তুত করছে। আপাতত পর্যটক না এলেও জেলার অভ্যন্তর থেকে আসা লোকজন, ব্যবসায়ী, বিভিন্ন কোম্পানির লোকজন এবং বিভিন্ন জেলা থেকে আগত লোকজনদের রুম ভাড়া দেয়া হবে। তবে সীমিত আকারে এবং স্বাস্থ্যবিধি মেনেই রুম ভাড়া দেয়া হবে।

করোনা সংক্রমণের ঝুঁকি এড়াতে গত ১৮ মার্চ রাঙামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পর্যটন স্পট অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয়া হয়েছিল।

উপকূলে ২৭০০ পরিবারকে খাদ্য সহায়তা দিল ‘স্বপ্ন নিয়ে’
ফাঁকা খাগড়াছড়ির পর্যটন স্পট

আপনার মতামত লিখুন