বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

মোটরসাইকেলের জন্য নতুন সিরিজের মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি আনলো ওয়ালটন

নিজস্ব প্রতিবেদক
০৪ ফেব্রুয়ারি ২০২৩
‘স্পার্ক কিং’ সিরিজের মোটরসাইকেল ব্যাটারির উদ্বোধন করেন ওয়ালটন মাইক্রো-টেকের সিইও নিশাত তাসনিম শুচি

‘স্পার্ক কিং’ সিরিজের মোটরসাইকেল ব্যাটারির উদ্বোধন করেন ওয়ালটন মাইক্রো-টেকের সিইও নিশাত তাসনিম শুচি

মোটরসাইকেলে নিরাপদে ব্যবহারের জন্য নতুন সিরিজের চার মডেলের ব্যাটারি বাজারে ছেড়েছে ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশন। জাপানিজ স্ট্যান্ডার্ড অনুযায়ী তৈরি ‘স্পার্ক কিং’ সিরিজের অত্যাধুনিক এই ব্যাটারি বাইকারদের দেবে নিরাপদে অবিরাম চলার শক্তি। ‘স্পার্ক কিং’ মেইনটেনেন্স ফ্রি হওয়ায় অর্থাৎ রক্ষণাবেক্ষণের প্রয়োজন না থাকায় ব্যাটারিতে পানি দেওয়ার ঝামেলা থাকছে না। এছাড়া, এর এক্সটেন্ডেড লাইফ সাইকেল দেয় বিরতিহীন চলার নিশ্চয়তা। নিরাপদ যাত্রাপথের অবিচ্ছেদ্য সঙ্গী ওয়ালটনের স্পার্ক কিং মোটরসাইকেল ব্যাটারি।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি, ২০২৩) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের প্রোডাকশন প্ল্যান্টে নতুন সিরিজের ‘স্পার্ক কিং’ মোটরসাইকেল ব্যাটারি উদ্বোধন করেন ওয়ালটন মাইক্রো-টেক করপোরেশনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) নিশাত তাসনিম শুচি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন—ওয়ালটন ব্যাটারির চিফ বিজনেস অফিসার (সিবিও) মাহফুজুর রহমান, চিফ ডিপার্টমেন্টাল অফিসার (সিডিও) ইউসুফ আলী, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর শাহীনূর সুলতানা, এক্সিকিউটিভ ডিরেক্টর রফিকুল ইসলাম, ওয়ালটন ব্যাটারির চিফ অপারেটিং অফিসার (সিওও) রেজাউল ইসলাম মিনার, সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর আব্দুল্লাহ আল আসিফ, ওয়ালটন ব্যাটারির রিসার্চ অ্যান্ড ইনোভেশন (আরঅ্যান্ডআই) প্রধান আরাফাত ইবনে শামস, ন্যাশনাল সেলস ম্যানেজার বাবর আলী এবং ওয়ালটন ব্যাটারির ব্র্যান্ডিং বিভাগের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর অনিক আহমেদ প্রমুখ।

সিবিও মাহফুজুর রহমান জানান, বাজারে আসা ১২ ভোল্টের নতুন স্পার্ক কিং ব্যাটারির মডেলগুলো হলো— স্পার্ক কিং ওয়াইটিএক্সফোরএল-বিএস, স্পার্ক কিং ওয়াইটিএক্সফাইভএল-বিএস, স্পার্ক কিং ১২এনফাইভ-বিএস এবং স্পার্ক কিং ১২এনসেভেন-বিএস। দাম ৮৬৫ টাকা থেকে ১২৮৫ টাকার মধ্যে। সারা দেশে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর ও ডিলার শোরুমে পাওয়া যাচ্ছে এসব পণ্য।

তিনি বলেন, বাংলাদেশসহ সব দেশেই মোটরসাইকেল ব্যাটারির বিশাল বাজার আছে। ব্যাটারি প্রোডাক্টের সম্ভবানাও তাই অনেক বেশি। ক্রেতা চাহিদা বিবেচনায় নতুন এই সিরিজ ছাড়াও আরও চার মডেলের ১২ ভোল্টের রিচার্জেবল ব্যাটারি প্রোডাক্ট বাজারজাত করছে ওয়ালটন।

সিইও নিশাত তাসনিম শুচি বলেন, সব ধরনের গ্রাহকের ক্রয়ক্ষমতা বিবেচনায় ‘স্পার্ক কিং’ সিরিজের ব্যাটারি বাজারে ছাড়া হয়েছে। নতুন সিরিজের এই ব্যাটারিতে সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করা হয়েছে। প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে গুণগত মান নিশ্চিতের পাশাপাশি গ্রাহকের চাহিদার গুরুত্ব দিয়ে নিজস্ব প্রোডাকশন প্ল্যান্টে জাপানি স্ট্যান্ডার্ডের ব্যাটারি উৎপাদন করছি আমরা।

তিনি বলেন, ব্যাটারি পণ্য নিয়ে নিয়মিত গবেষণা করছে ওয়ালটনের আরঅ্যান্ডআই টিম। পণ্য উৎপাদনে শতভাগ কোয়ালিটি নিশ্চিত করছে ওয়ালটন। বর্তমানে মোটরসাইকেলের ব্যাটারি, রিচার্জেবল ফ্যান, অনলাইন ইউপিএস ও এমার্জেন্সি লাইটসহ বিভিন্ন ডিভাইসের আন্তর্জাতিক মানসম্পন্ন ব্যাটারি, স্মল ব্যাটারি উৎপাদন ও সুলভ মূল্যে বাজারজাত করছে ওয়ালটন।

টাঙ্গাইলে শুরু হলো ভিসতা টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট
বিজ্ঞাপন নির্মাতা নান্টু কাজ করছেন সিলেট স্ট্রাইকার্সের ক্রিয়েটিভ ডিরেক্টর হিসেবে

আপনার মতামত লিখুন