বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

প্রাণিসম্পদ মন্ত্রীর সঙ্গে বিডিএফএ নেতাদের শুভেচ্ছা বিনিময়

রমজানে সরকারের সুলভমূল্যের বাজারে মাংস-দুধ দেবেন খামারিরা

নিজস্ব প্রতিবেদক
১৬ জানুয়ারি ২০২৪

প্রতি বছরের মতো এবারও আসন্ন রমজান মাসে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সুলভমূল্যের ভ্রাম্যমাণ বাজারে গরু-খাসির মাংস ও দুধ সরবরাহ করবেন খামারিরা।

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নবাগত মন্ত্রী মো. আব্দুর রহমানের সঙ্গে বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) শুভেচ্ছা বিনিময়ের সময় এই সিদ্ধান্ত হয়। তবে রাজধানীর কতটি এলাকায় বিক্রিয়কেন্দ্র বসবে, দাম কত হবে এই বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত দেওয়া হবে।

শুভেচ্ছা বিনিময়ের সময় বিডিএফএ'র সভাপতি মোহাম্মদ ইমরান হোসেন, সিনিয়র সহ-সভাপতি আলী আজম রহমান শিবলী, নাজিব উল্লাহ, সহ-সাধারণ সম্পাদক ওয়াশিফ আহমেদ সালাম, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মীর কাশেম, পরিচালক যুবায়ের ইকবাল উপস্থিত ছিলেন।

বিডিএফএ নেতারা মন্ত্রীকে আগামী ৯ ও ১০ ফেব্রুয়ারি রাজধানীতে প্রাণিসম্পদ মেলা আয়োজনের বিষয়ে পরিকল্পনা কথা তুলে ধরেন। মন্ত্রী মেলা আয়োজনে সম্মতি দিয়ে এ বিষয়ে সব রকম সহায়তার আশ্বাস দেন। খামারিদের উন্নয়নে সব রকম সহায়তার আশ্বাস দিয়ে তিনি বলেন, খামারীরা নিরলস ভাবে দুধ ও মাংস উৎপাদনের মাধ্যমে দেশের জনগণের পুষ্টি নিরাপত্তায় অবদান রেখে চলেছেন। দেশের মানুষের কাছে আমিষ সহজলভ্য করতে নানা পরিকল্পনা নেওয়া হবে। বিশেষ করে রমজান সামনে রেখে মাংস, দুধ, ডিম ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ বিক্রিতে সবার সহায়তা লাগবে। যাতে এসব পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এবং এসব পণ্যের বাজার নিয়ন্ত্রণে থাকে।

বাঁশের তৈরী মই বিক্রি করে সংসার চলে নাজিমের
সুবর্ণচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজ শিক্ষার্থী সহ আহত ৩, আটক ১

আপনার মতামত লিখুন