মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

খুলনা বিভাগের শীর্ষ করদাতা সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২৪
মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল

মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল

খুলনা বিভাগের নবনির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে শীর্ষ আয়কর প্রদানকারী ঝিনাইদহ-২ (ঝিনাইদহ-হরিণাকুণ্ডু) আসনের নির্বাচিত সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল। স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বার্ষিক আয় ১৯ কোটি ৬০ লাখ ৯২ হাজার ৫৪১ টাকা।

মঙ্গলবার  (২৩ জানুয়ারি) ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ীদের তথ্য উপস্থাপন ও সুজনের পর্যবেক্ষণ’ বিষয়ে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন তথ্য জানিয়েছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। সদ্য বিজয়ী সংসদ সদস্যদের হলফনামার তথ্য বিশ্লেষণ করে সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার এই পর্যবেক্ষণ উপস্থাপন করেন।

হলফনামায় প্রদত্ত তথ্য অনুযায়ী স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্য মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বার্ষিক আয় হচ্ছে ১৯ কোটি ৬০ লাখ ৯২ হাজার ৫৪১ টাকা। খুলনা বিভাগের নবনির্বাচিত সংসদ সদস্যদের মধ্যে শীর্ষ স্থানে রয়েছেন। দেশের শীর্ষ ১০ শীর্ষ করদাতা  মধ্যে তিনি ৫ নম্বর। খুলনায় ২য় অবস্থানে রয়েছেন যশোর ৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। তিনি দেশের শীর্ষ ১০ শীর্ষ করদাতাদের মধ্যে ১০ নম্বরে রয়েছেন।

ঝিনাইদহ জেলার মানুষের দাদা ভাইখ্যাত প্রিয় ব্যক্তিত্ব জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি সমাজ সংস্কারক মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুল এবারই প্রথম সংসদ নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, তার ভাই পৌর মেয়র ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ঝিনাইদহ জেলার সর্বোচ্চ কর প্রদানকারী ব্যক্তি।

ঝিনাইদহ জেলায় দানবীরখ্যাত দেশের শীর্ষস্থানীয় শিল্প উদ্যোক্তা মো. নাসের শাহরিয়ার জাহেদী একজন আলোকিত মানুষ। তিনি রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান এবং জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক। তিনি যশোরে অবস্থিত দেশের প্রথম বেসরকারি উদ্যোগে গঠিত ফুটবল অ্যাকাডেমি ‘শামস-উল-হুদা ফুটবল একাডেমি’র প্রতিষ্ঠাতা ও সভাপতি।

নাসের শাহরিয়ার জাহেদী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবির) সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডেরও একজন সদস্য এবং ক্যাডেট কলেজ ক্লাব লিমিটেডের পরিচালনা পর্ষদের একাধিকবারের নির্বাচিত সভাপতি। তিনি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের একজন সদস্য।

উল্লেখ্য, ঝিনাইদহ জেলার নানানমুখী উন্নয়ন ও সেবামুলক কর্মকান্ডের রূপকার নাসের শাহরিয়ার জাহেদী মহুল। জাহেদী ফাউন্ডেশন ঝিনাইদহ, যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ স্কুল কলেজ, মাদ্রাসা, হাসপাতাল এবং উন্নয়নমূলক কাজ পরিচালনার পাশাপাশি দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে থাকে। এছাড়া গরিব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিম খানার শিশুদের সহায়তা, ঝিনাইদহ শহরে অসংখ্য গরিব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখা পড়ার খরচ বহনসহ বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ পরিচালনা করে আসছে জাহেদী ফাউন্ডেশন।

রাজধানীতে সুবিধাবঞ্চিত শিশুদের ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা
ওয়ালটন অনূর্ধ্ব-১৭ জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতা শনিবার শুরু

আপনার মতামত লিখুন