শনিবার, ০১ অক্টোবর ২০২২ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
ইভেন্ট

মুজিববর্ষের ঘরের আঙিনায় চন্দ্রকলির বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
১৬ সেপ্টেম্বর ২০২২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উপহার মুজিব বর্ষের ঘরের আঙিনায় স্বেচ্ছাসেবী সংগঠন চন্দ্রকলির উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৩টায় নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার কেঘনা এলাকায় ২০০ ঘরের আঙিনায় ৭০০ বৃক্ষরোপনের মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। 

এ সময় সোনাইমুড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন রায়, চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহসহ অনেকে বক্তব্য রাখেন।  

বক্তারা, প্রতিদিন গাছগুলোর পরিচর্যা করার জন্য ঘরের মালিকদের অনুরোধ জানান। একই সঙ্গে চন্দ্রকলির এমন উদ্যোগকে সাধুবাদ জানান অতিথিবৃন্দ। 

চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত স্বেচ্ছাসেবক নাজমুল ইসলাম, আজমীর হোসেন, রবিন, পূর্ণ, সৌরভ ও স্থানীয় জনসাধারণকে নিয়ে প্রতিটি ঘরে গাছের চারা পৌঁছে দেন। এবং প্রতিটি গাছের বৈশিষ্ট্য ও গুরুত্ব বুঝিয়ে দেন। সোনাইমুড়ীতে রোপণ ও বিতরণকৃত গাছের মধ্যে ছিলো ডেউয়া, আতা, বেল, জলপাই, বিলম্বী, আমলকী, আমড়া, কাঁঠাল, নিম, অর্জুন, কালোজাম, গোলাপজাম, বরই, সজিনা ইত্যাদি। 

চন্দ্রকলি নোয়াখালীতে মুজিববর্ষে প্রাপ্ত প্রায় আড়াই হাজার ঘরের আঙিনায় ১০ হাজার দেশীয় প্রজাতির ফলজ ও ওষুধি গাছ রোপন করবে।

উল্লেখ্য, গত চার বছর ধরে চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ ব্যক্তি উদ্যোগে প্রায় ৬০ হাজার চারা রোপণ ও বিতরণ করেছেন।

ইউএনডিপি ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন শেখ শাহরুখ ফারহান
উত্তরাঞ্চ‌লের ডি‌স্ট্রিবিউটর‌দের নি‌য়ে অনুষ্ঠিত হলো ওয়ালটন পার্টনার্স মিট

আপনার মতামত লিখুন