শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
অর্থনীতি

তিন জাতি ক্রিকেটে অ্যাসোসিয়েট স্পন্সর ভিসতা

অনলাইন ডেস্ক
০৫ অক্টোবর ২০২২

নিউজিল্যান্ডে ৭ অক্টোবর শুরু হচ্ছে তিন জাতি ক্রিকেট টুর্নামেন্ট। যাতে অংশ নিচ্ছে বাংলাদেশ, পাকিস্তান ও স্বাগতিক নিউজিল্যান্ড। টুর্নামেন্টের অফিসিয়াল অ্যাসোসিয়েট স্পন্সর হলো বাংলাদেশি ইলেকট্রনিক্স ব্র্র্যান্ড ভিসতা। এ নিয়ে প্রথমবারের মতো ক্রিকেট পৃষ্ঠপোষকতায় যুক্ত হলো ভিসতা ইলেকট্রনিক্স। এখন থেকে তারা নিয়মিত ক্রিকেটের সঙ্গে থাকবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। 

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ৩ জাতির এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ। প্রস্তুতি ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই টুর্নামেন্ট কাজে দেবে বলে সংশ্লিষ্টরা মনে করছেন। ক্রিকেট বিশ্বের সেরা দলগুলো অংশ নিচ্ছে বলে বিশ্বকাপের ঠিক আগে এই টুর্নামেন্টের গুরুত্ব অনেক বেশি। 

বিশ্বকাপের আগে ক্রিকেটভক্তদের সবার নজর থাকবে এই টুর্নামেন্টের দিকে। সেই বাস্তবতায় এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষক হিসেবে যুক্ত হয়েছে ভিসতা। ভিসতা অ্যান্ড্রয়েড টিভির ব্র্যান্ডিং হবে বাউন্ডারি রোপ, ডিজিটাল পেরিমিটার বোর্ড ও প্রেজেন্টেশন ব্যাক ড্রপের মাধ্যমে। 

টুর্নামেন্টের গ্রাউন্ডস রাইটস পেয়েছে ভারতের বিখ্যাত স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি আইটিডব্লিউ। ভিসতা চুক্তি করেছে আইটিডব্লিউ কনসালটিং বাংলাদেশ প্রাইভেট লিমিটেড-এর সঙ্গে। গত সোমবার (৩ অক্টোবর, ২০২২) রাজধানীর গুলশানে ভিসতা করপোরেট অফিসে উভয় পক্ষের মধ্যে এই বিষয়ে একটি চুক্তি হয়েছে। চুক্তিতের স্বাক্ষর করেন ভিসতার পক্ষে পরিচালক উদয় হাকিম, আইটিডব্লিউ-এর পক্ষে সিনিয়র ম্যানেজার (সেলস অ্যান্ড স্পন্সরশিপ) ওমর হক। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভিসতা ইলেকট্রনিক্স-এর চেয়ারম্যান শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক লোকমান হোসেন আকাশ, হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং তানভীর জিহাদ। 

উল্লেখ্য, এক্সিলেন্স ইন টেকনোলজি স্লোগান নিয়ে ২০২১ সালের জানুয়ারিতে যাত্রা শুরু করে বাংলাদেশি ইলেকট্রনিক্স কোম্পানি ভিসতা। ভিসতা শব্দের অর্থ দূরদর্শী, এর ভাবার্থ সাফল্যের সিঁড়ি। গাজীপুরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ভিসতা ইলেকট্রনিক্স কারখানা স্থাপন করেছে। সেখানে বর্তমানে বিশ্বের শীর্ষ মানের আধুনিক অ্যান্ড্রয়েড ও অন্যান্য টিভি উৎপাদন হচ্ছে। চলছে ভিআরএফ বা সেন্ট্রাল এসির কাজও। এরইমধ্যে হোম অ্যাপ্লায়েন্স ও হোম এসি’র কারখানা স্থাপনের পরিকল্পনা হাতে নিয়েছে ভিসতা। এছাড়া মাল্ডিমিডিয়া প্রজেক্টর, বিভিন্ন ধরনের মনিটর, ভিডিও ওয়াল, ডিজিটাল সাইনেজ, ডিজিটাল হোয়াইট বোর্ড, রাউটার, ল্যাপটপ, স্মার্ট মিরর, মেডিক্যাল ডিসপ্লেসহ বিভিন্ন পণ্য বাজারজাত করছে ভিসতা। 

৫ দিনের টানা ছুটিতে পর্যটকে মুখরিত হবে বান্দরবান
উদ্ভাবনী পণ্য উৎপাদন ও দক্ষিণ কোরিয়ায় বাজারজাতে ওয়ালটন-হান চুক্তি

আপনার মতামত লিখুন