মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
অর্থনীতি

‘দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে যাবে ভিসতা পণ্য’

নিজস্ব প্রতিবেদক
২৫ মার্চ ২০২৩

দেশীয় ইলেক্ট্রনিক্স কোম্পানি ভিসতা বিশ্বমানের পণ্য তৈরি করছে বলে জানিয়েছেন কোম্পানি পরিচালক ও ঢাকা বিজনেস সম্পাদক উদয় হাকিম। তিনি বলেন, ‘আমরা ইউরোপ-আমেরিকা কোয়ালিটির পণ্য তৈরি করছি। আমাদের মূল টার্গেট দেশের গণ্ডি পেরিয়ে বিদেশে পণ্য রপ্তানি করা। বাংলাদেশের বাজারে সবচেয়ে উচ্চমানের পণ্য বিপণন করছে ভিসতা’। 

বুধবার (২২ মার্চ) সন্ধ্যায় ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে 'ভিসতা অ্যান্ড্রয়েড টিভি- ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড ২০২২’ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

উদয় হাকিম বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের রূপরেখা দিয়েছেন। তার সঙ্গে একাত্মতা পোষণ করে আমরা তৈরি করছে স্মার্ট ডিভাইস।’ তিনি বলেন, ‘আমরা প্রথমেই পণ্যের কোয়ালিটিকে প্রাধান্য দিচ্ছি। ক্রেতারা যেন আমাদের কোয়ালিটিপূর্ণ পণ্য কিনে সন্তুষ্ট থাকেন। ভিসতার পরিচালনা পর্ষদে রয়েছেন ইলেকট্রনিকস খাতে অভিজ্ঞ পাঁচ ব্যক্তি; যাদের হাত ধরে ভিসতা এগিয়ে যাচ্ছে। এগিয়ে যাবে।’

অনুষ্ঠানের বিশেষ আয়োজন ছিল ‘বঙ্গবন্ধু, বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলন ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা। এতে সভাপতিত্ব করেন ট্রাব সভাপতি সালাম মাহমুদ। উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ভিসতা’র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লোকমান হোসেন আকাশ, সাংবাদিক নেতা মোল্লা জালাল, বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা, বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. হামিদা খানম, বাচসাস সভাপতি রাজু আলীম প্রমুখ।

লোকমান হোসেন আকাশ বলেন, ‘ভিসতা নতুন কোম্পানি। দেশের অগ্রগতির সব সূচকে আমরা অবদান রাখতে চাই। আমরা সবাইকে সঙ্গে নিয়ে পথ চলতে চাই। এ ব্যাপারে সবার সহযোগিতা চাই। আপনাদের সহযোগিতায় ভিসতা অনেক দূর এগিয়ে যাবে।’

শ্যামল দত্ত বলেন, ‘স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট মানুষ হতে হবে। স্মার্ট মানুষ হতে হলে, একজন সংস্কৃতিবান মানুষ হতে হবে। সংস্কৃতিবান মানুষ হতে হলে গানসহ সংস্কৃতির যেসব শাখা-উপশাখা রয়েছে, সেগুলোর ব্যাপারে আন্তরিক হতে হবে।’

ফেরসৌস আরা বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাজী নজরুল ইসলামকে বাংলাদেশে এনেছিলেন।’ তিনি ট্রাব ও স্পন্সরদের ধন্যবাদ জানান সাংস্কৃতিক কর্মকাণ্ডে পৃষ্ঠপোষকতার জন্য। 

অনুষ্ঠানে মনির খান, আলম আরা মিনু, রবি চৌধুরী, মেহরীন, ফকির শাহাবুদ্দিন, এসডি রুবেল, হাসান মতিউর রহমান, কামরুজ্জামান রাব্বি, সায়রা রেজা ও এনামুল কবির সুজনসহ গুণীদের হাতে ‘ভিসতা অ্যান্ড্রয়েড টিভি- ট্রাব মিউজিক অ্যাওয়ার্ড’ তুলে দেওয়া হয়। 

আয়োজনে ছিল সংগীত ও নৃত্য পরিবেশনা। গান করেন মেহেরিন, রবি চৌধুরী, আলম আরা মিনু, ফকির শাহবুদ্দিন, এসডি রুবেল, রাব্বি, মনির খানসহ অনেকেই। 

নৌকায় ভোট দেওয়ার শপথ করালেন ত্রাণ প্রতিমন্ত্রী
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস’র স্বীকৃতি পেলেন ব্যাংকার দিলিপ দাশগুপ্ত

আপনার মতামত লিখুন