মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
জাতীয়

২০ এপ্রিল থেকে ঈদ উপলক্ষে চলবে বিশেষ লঞ্চ

নিজস্ব প্রতিবেদক
১৭ এপ্রিল ২০২২

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২০ এপ্রিল থেকে যাত্রী পারাপারের জন্য সারাদেশের বিভিন্ন নৌপথে নিয়মিত লঞ্চের পাশাপাশি বিশেষ লঞ্চ চলাচল শুরু হবে। সেই সাথে একই দিন থেকে অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার (১৭ এপ্রিল) ঢাকায় বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিআইডব্লিউটিএর পিআরও মোবারক হোসেন মজুমদার জানান, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অভ্যন্তরীণ নদীপথে যাত্রীবাহী নৌযানের নিরাপদ ও দুর্ঘটনামুক্ত চলাচল নিশ্চিত করা এবং যাত্রী সাধারণের জানমালের নিরাপত্তায় যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

মোবারক আরো জানান, ২০ তারিখ থেকে লঞ্চের কেবিনের অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে। ঈদের পাঁচ দিন আগে ও পাঁচ দিন পর পর্যন্ত টার্মিনালে লঞ্চের মাধ্যমে কোনও মোটরসাইকেল যাতায়াত করতে পারবে না। এই ১০ দিন নদীতে কোনও বাল্কহেড চলতে পারবে না।

যাত্রীবাহী লঞ্চ চলাচল করা সব নৌপথে ২০ এপ্রিল থেকে বিশেষ লঞ্চ চলাচল করবে। চাহিদা অনুযায়ী ঈদের পাঁচ দিন পর পর্যন্ত এ বিশেষ লঞ্চ চলবে।

উল্লেখ্য, আসন্ন ঈদে লঞ্চে যাতায়াতকারীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখানো ও সংরক্ষণ করা বাধ্যতামূলক করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশেষ করে কেবিনে যাতায়াতকারীদের এনআইডি সংরক্ষণ করতে লঞ্চ মালিক-শ্রমিকদের নির্দেশনা দেওয়া হয়।

ঈদে ওয়ালটন কম্পিউটার পণ্যে ডাউনপেমেন্ট ছাড়াই কিস্তি সুবিধা
ডেসকো’র সেরা বিদ্যুৎ গ্রাহকের পুরস্কার পেলো ওয়ালটন

আপনার মতামত লিখুন