সোমবার, ২৪ জানুয়ারি ২০২২ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ
ইভেন্ট

রেড জোন ঘোষণার পরেও বন্ধ হচ্ছে না রাঙামাটির পর্যটন স্পট

নিজস্ব প্রতিবেদক
১৩ জানুয়ারি ২০২২
রাঙামাটির পর্যটন স্পট

রাঙামাটির পর্যটন স্পট

বন্ধ হচ্ছে না রাঙামাটির পর্যটন স্পট। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে কঠোর নজরদারি করা হবে। সব পর্যটকবে মুখে মাস্ক পরে পর্যটন স্পটে ঢুকতে হবে এবং সেখানে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) জেলা প্রশাসনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সরকারের ১১ দফা নির্দেশনা মানার ক্ষেত্রে সবাইকে অনুরোধ করা হয়।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার ফলে বুধবার ঢাকার পাশাপাশি রাঙামাটি জেলাকেও রেড জোন ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরি সভার আহ্বান করা হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বেলা সাড়ে ১১টায় এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর মোহাম্মদ মোদদাছছের হোসেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসা প্রমূখ।

১১ দফা নির্দেশনার পাশাপাশি পর্যটন স্পটগুলোতে নজরদারি বাড়ানোর তাগিদ দেওয়া হয়। আবাসিক হোটেলে পর্যটকদের জন্য পর্যাপ্ত স্যানিটাইজেশনের ব্যবস্থা রাখতে হবে। খাবার হোটেলগুলোতে যত অল্পসময়ে গ্রাহকদের সেবা দেওয়া যায় সেদিকে খেয়াল রাখতে হবে। ট্যুরিস্ট পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীও নজরদারি করবে।


৮০ টাকায় তাজা রূপালী ইলিশের স্বাদ
মালদ্বীপ পর্যটন সূবর্ণজয়ন্তী বছরের লোগো চালু

আপনার মতামত লিখুন