শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
ইভেন্ট

পর্দা উঠছে টোয়াবের পর্যটন মেলা

নিজস্ব প্রতিবেদক
২৮ মার্চ ২০২২

ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) আয়োজিত পর্যটন মেলা ৩০ মার্চ থেকে ১ এপ্রিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

“দশম মাস্টারকার্ড বাংলাদেশ ট্র‍্যাভেল এন্ড ট্যুরিজম (বিটিটিএফ) ২০২২” নামের এই মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত জন্য উন্মুক্ত থাকবে। মেলায় দর্শনার্থীদের জন্য প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে হাত্র-ছাত্রীরা আইডি কার্ড দেখিয়ে বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

সোমবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টোয়াবের সভাপতি মো. রাফেউজ্জামান, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও আবেদ আহমেদ, এফবিসিসিআইয়ের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু, মেলার টাইটেল স্পন্সর মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল এবং টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন প্রমুখ।

এবারের মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে গবেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ পর্যটন করপোরেশন, এফবিসিসিআই এবং বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ।

তিন দিনের এই মেলায় জাতীয় এবং আন্তর্জাতিক পর্যটন সংস্থা, দেশী ও বিদেশী ট্যুর অপারেটরস, ট্র্যাভেল এজেন্টস, ট্যুরিজম প্রতিষ্ঠান, এয়ারলাইনস, হোটেল, রিসোর্টস, এমিউজমেন্ট পার্ক, ট্রান্সপোর্ট কোম্পানিসহ আরও অনেকে অংশ নেবেন।

করোনার কারণে এবছর বিদেশিদের অংশগ্রহণ সীমিত পর্যায়ে থাকলেও ইস্টার্ন হিমালয়া ট্র্যাভেল অ্যান্ড ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন (ইটোয়া) এবং ভারত, মালদ্বীপ ও শ্রীলংকার ট্যুর অপারেটর ও মারে এজেন্টসরা অংশগ্রহণ করবেন। এ ছাড়া বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন করপোরেশন মেলায় তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।

মেলায় আন্তর্জাতিক ও স্থানীয় ট্যুর অপারেটর, এয়ারলাইনস, হোটেল, রিসোর্ট, বিনোদন পার্ক, পরিবহন সংস্থা, ব্যাংক ইত্যাদি প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এখানে ৮টি প্যাভিলিয়নসহ মোট ৮০টির বেশি স্টল থাকবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে আনুষ্ঠানিকভাবে মাস্টারকার্ড বিটিটিএফ ২০২২ উদ্ভোধন করবেন।

মেলার সমাপনী দিনে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের তত্ত্বাবধানে হোটেল ইন্টার কন্টিনেন্টাল ঢাকায় অনুষ্ঠিত হবে ‘Mujib’s Bangladesh Night’। যেখানে সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও টোয়াবের প্রেজেন্টেশন থাকবে।


সেন্টমার্টিন থেকে সরানো হচ্ছে কুকুর
সাগরকন্যা কুয়াকাটায়

আপনার মতামত লিখুন